মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

একাদশ শ্রেনীতে ভর্ত্তি পদ্ধতি জানতে

শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল থেকে আবেদন করা যাবে।
মোবাইলের Massage  অপশনে গিয়ে CAD  কাঙ্ক্ষিত কলেজের EIIN,   কাঙ্ক্ষিত গ্রুপের নামের প্রথম অক্ষর, এসএসসি/সমমান পরীক্ষা পাসের বোর্ডের নামের প্রথম তিন অক্ষর, রোল নম্বর, এসএসসি/সমমান পরীক্ষা পাসের সন, শিফটের নাম, ভার্সন, কোটার নাম লিখে Send  করতে হবে 16222  নম্বরে।
উদাহরণ: CAD 126490 S DHA 174486 2014 N B FQ
(এখানে 126490-  কাঙ্ক্ষিত কলেজের EIIN, S-  কাঙ্ক্ষিত গ্রুপের নামের প্রথম অক্ষর, DHA- এসএসসি/সমমান পরীক্ষা পাসের বোর্ডের নামের প্রথম তিন অক্ষর, 174486-  আবেদনকারীর এসএসসি/সমমান পাশের রোল নম্বর, এসএসসি/সমমান পরীক্ষা পাসের সন ২০১৪, N- শিফটের নামের প্রথম অক্ষর, B- ভার্সন এর প্রথম অক্ষর, FQ  মুক্তিযোদ্ধা কোটা)।

ভর্তিচ্ছু গ্রুপের ক্ষেত্রে: S=Science, B=Business Studies, H=Humanities
Board: RAJ=Rajshahi, DHA=Dhaka, COM=Comilla, CHI=Chittagong, DIN=Dinajpur BAR=Barisal, JES=Jessore, SYL=Sylhet, MAD=Madrasha, BOU=Bangladesh Open University
ভার্সনের ক্ষেত্রে: E= English, B=Bengali
শিফটের ক্ষেত্রে: Morning এর জন্য M, Day এর জন্য D, Evening এর জন্য E এবং আবেদনকৃত কলেজের যদি কোন শিফট না থাকে তবে N লিখতে হবে।
কোটার ক্ষেত্রে : মুক্তিযোদ্ধা কোটার জন্য FQ এবং শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়ের অধিনস্ত দপ্তরসমূহ, স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/কর্মচারী ও প্রতিষ্ঠানের গভর্নিং বডির সদস্যদের সন্তানদের কোটার জন্য EQ এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কর্তৃক ঘোষিত বিশেষ কোটার জন্য SQ লিখতে হবে। কোন শিক্ষার্থী একাধিক কোটায় আবেদন করার যোগ্যতা থাকলে কমা (,) দিয়ে একাধিক কোটা উল্লেখ করতে হবে। যেমন কোন শিক্ষার্থী মুক্তিযোদ্ধা এবং বিশেষ কোটায় আবেদনের যোগ্যতা থাকলেও তাকে কোটার জন্য FQ, SQ  লিখতে হবে। উল্লেখিত কোটার আওতাধীন না হলে কোটার অপশনে কিছু লেখার প্রয়োজন নেই।
ফিরতি এসএমএস-এ আবেদনকারীর নাম, কলেজের EIIN, গ্রুপের নাম এবং শিফটসহ ফী বাবদ কত টাকা কেটে নেয়া হবে, তা জানিয়ে একটি PIN  প্রদান করা হবে। আবেদন সম্মত থাকলে Message  অপশনে গিয়ে CAD_Yes_PIN_Contact Number  (নিজের ব্যবহৃত যেকোন মোবাইল অপারেটর এর নম্বর) লিখে Send  করতে হবে 16222  নম্বরে।
উদাহরন: CAD YES 763328 01728322601
শর্তাবলী:
১. একজন আবেদনকারী একাধিক কলেজে/একই কলেজে একাধিক গ্রুপে/একই কলেজে একাধিক শিফটে আলাদাভাবে আবেদন করতে পারবে, তবে প্রতিক্ষেত্রেই ফী বাবদ ১২০ (একশত বিশ) টাকা কেটে নেয়া হবে।
২. এসএমএস-এর মাধ্যমে ভর্তির আবেদন ২৮-০৫-২০১৪ তারিখ থেকে ১২-০৬-২০১৪ তারিখ রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত গ্রহণ করা হবে।

৩. পুন:নিরীক্ষণের মাধ্যমে যাদের ফল পরিবর্তন হবে তাদের জন্য আবেদনপত্র গ্রহনের তারিখ ১৭-০৬-২০১৪। ভর্তির জন্য মনোনীত মেধাক্রম ২২-০৬-২০১৪ তারিখে এসএমএস, স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানের নোটিশ বোর্ড/ওয়েবসাইট এবং http://www.educationboard.gov.bd                             এবং স্ব স্ব বোর্ডের নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে। ভর্তি সংক্রান্ত সকল কার্যক্রমে মন্ত্রণালয় ও বোর্ড প্রদত্ত নীতিমালা অনুসরণ করা হবে।