মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

রবি, গ্রামীন, সিটিসেল কোম্পানীর ইন্টারনেট প্যাকেজ জানতে

রবি কোম্পানীর ইন্টারনেট প্যাকেজ

 

আপনার পছন্দের ডাটা প্যাক বেছে নিন এবং দ্রুতগতির রবি ৩.৫জি ইন্টারনেটের সঙ্গে শুরু করুন নতুন এক যাত্রা! ৩.৫জি-এর মাধ্যমে উপভোগ করুন অশেষ ভিডিও স্ট্রিমিং, ফিল্ম, গান,  খবর, খেলাধুলা, এপ্লিকেশন ও আরো অনেক কিছু! 

ইন্টারনেট প্যাক

Internet PackValidity (Days)Activation CodeCost in BDT (excl VAT)Prepaid or Postpaid
4MB 1Day24 Hrs*8444*4#2Prepaid, Postpaid
25MB 1Day24 Hrs*8444*21#10Prepaid, Postpaid
100MB 7Day7*8444*100#40Prepaid, Postpaid
500MB 30Days30*8444*500#175Prepaid, Postpaid
1GB 30Days30*8444*85#275Prepaid, Postpaid
2GB 30Days
(1GB 24 hours +
1GB 1am-6am)
30*8444*92#347 Prepaid, Postpaid

- উপরোক্ত সকল মুল্য ভ্যাট ছাড়া
- ডাটা ব্যালান্স চেক করার জন্য *৮৪৪৪*৮৮#
- প্যাক এর এমবি ৩জি ও ২জি উভয় নেটওয়ার্ক-এ ব্যবহারযোগ্য
- একই প্যাক একাধিক বার ক্রয় করে আপনার ড্যাটা ভলিউম বাড়াতে পারবেন
- উপরোক্ত প্যাক স্বয়ংক্রিয়ভাবে পুনরারম্ভ হবে; প্যাক বন্ধ করার জন্য যেকোনো সময় *৮৪৪৪# ডায়াল করুন

ব্যবহার-অনুযায়ী-খরচ

প্যাকেজমুল্য (ভ্যাট ছাড়া)
পে পার ইউজ (পিএক্স)০.০১৫ টাকা / কেবি

- ডাটা বান্ডল প্যাক শেষ হবার পর গ্রাহককে ০.০১ টাকা/১০ কেবি রেট-এ চার্জ করা হবে
- ডাটা ব্যালান্স চেক করার জন্য *৮৪৪৪*৮৮# ডায়াল করুন
- ৩.৫জি সেবা চালুকরণের জন্য *৬৬৬*১# ডায়াল করুন
- ৩.৫জি সেবা বন্ধ করার জন্য *৬৬৬*২# ডায়াল করুন
- বিরতিহীন ভিডিও কল উপভোগ করার জন্য গ্রাহকের হ্যান্ডসেট ৩জি রেডি হতে হবে, এবং গ্রাহককে রবি ৩.৫জি নেটওয়ার্ক-এর আওতায় থাকতে হবে 

রমজান ইন্টারনেট বান্ডল

রমজানে বিনামূল্যে ইন্টারনেট উপভোগ করুন! পবিত্র রমজান মাসটি উদযাপন করার জন্য, রবি ইন্টারনেট বান্ডল প্রস্তাব করছে যার মাধ্যমে গ্রাহকরা বিনামূল্যে তাদের বন্ধুদেরকে, পরিবারকে উয়িশ করতে পারবে এবং সেহরি ও ইফতারের সময় জানার জন্য ধর্মীয় এপ/ওয়েব ব্যবহার করতে পারবে। 

ক্যাম্পেইন স্থিতিকাল: ২৭ জুন ২০১৪

প্রিঞ্চিপাল প্যাক
(উপলব্ধ যে কোনো সময়)
বোনাস ভলিউম
(সকাল ৩টা থেকে ৫টা এবং দুপুর ৩টা থেকে বিকাল ৫টা)
মূল্য (টাকায়) 
(ভ্যাট ব্যতীত)
ইউএসএসডিমেয়াদ
১০ এমবি৪৫ এমবি ৭*৮৪৪৪*০৭# ১ দিন  
২০০ এমবি ৭২৭ এমবি ১৫০   *৮৪৪৪*০১৫০#৩০ দিন 

 লক্ষ্য করুনঃ উপরের ট্যাঁরিফের সঙ্গে অতিরিক্ত ১৫% ভ্যাট চার্জ প্রযোজ্য হবে।

 বিস্তারিত জানতে: FAQ

গ্রামীন কোম্পানীর ইন্টারনেট প্যাকেজ


হ্যান্ডসেটভিত্তিক ব্রাউজিং-এর জন্য গ্রামীণফোন ইন্টারনেট প্যাকেজ

হ্যান্ডসেটে ব্রাউজ করার জন্য গ্রামীণফোন নিয়ে এসেছে সবচেয়ে আকর্ষণীয় সব প্যাকেজ। এসব প্যাকেজের যেকোনটির মাধ্যমে আপনি আপনার হ্যান্ডসেটের মাধ্যমে ইন্টারনেট উপভোগ করতে পারেন।

নতুন পে এজ ইউ গো - ১ পয়সা প্রতি কিলোবাইট (৩০ দিনের মধ্যে সর্বোচ্চ ৩০০ টাকা):প্রিপেইড এবং পোস্টপেইড গ্রাহকদের জন্য একটি ব্যবহারভিত্তিক ইন্টারনেট প্যাকেজ। প্রতি কিলোবাইট ব্যবহারে এই প্যাকেজে ১ পয়সা (+VAT) খরচ হয়। প্যাকেজটি অ্যাক্টিভেট করার জন্য PAYG টাইপ করুন আর পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*0#। প্যাকেজ ব্যবহারকারীদের স্বয়ংক্রিয়ভাবে পাঠানো ৩টি এসএমএস এর মাধ্যমে ইউসেজ নোটিফিকেশন পাঠানো হবে। ইউসেজ চেক করতে মেসেজ অপশনে গিয়ে USAGE টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*61# (ফ্রি)।
৩০ দিনের আগে ৩০০ টাকার ইন্টারনেট ব্যাবহার লিমিট অতিক্রম করলে ইন্টারনেট বন্ধ হয়ে যাবে
৩০ দিনের ব্যাবহারসীমা শেষ হয়ে যাবার পর নতুন পে এজ ইউ গো প্যাকেজটি আবার স্বয়ংক্রিয় ভাবে চালু হয়ে যাবে

স্মার্টফোন ব্যবহারকারী (উদাহরন স্বরূপ, অ্যাপল আই ফোন, অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের হ্যান্ডসেট যেমন স্যামসাং গ্যালাক্সি, এইচটিসি অথবা উইন্ডোজ ফোন) গ্রাহকদেরকে আমরা ব্যবহারভিত্তিক প্যাকেজটি চালু না করার পরামর্শ দিয়ে থাকি। কারণ উল্লেখিত স্মার্ট ডিভাইসগুলোতে ব্যাকগ্রাউন্ডে বিভিন্ন সিনক্রোনাইজেশন ও বিভিন্ন ধরণের অ্যাপ্লিকেশন আপডেট করার জন্য ইন্টারনেট সেশন স্বয়ংক্রিয়ভাবে চালু থাকে। এই কারণেই স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য মিনিপ্যাক ২৫ এমবি অথবা মিনিপ্যাক ১৫০ এমবি অথবা তদোর্ধ প্যাকেজগুলো সাশ্রয়ী ও উপযোগী হবে।

মিনিপ্যাক ২৫ এমবি পোস্টপেইড এবং প্রিপেইড গ্রাহকদের জন্য ইন্টারনেট অফার যেখানে ২৫ মেগাবাইট ডাটা ব্রাউজ/ডাউনলোড করা যায় ২০ টাকা (+VAT) মূল্যে। এই প্যাকেজের মেয়াদ অ্যাক্টিভেশনের সময় থেকে ১০ দিন। ২৫ এমবি ব্যবহৃত হয়ে গেলে পরবর্তী প্রতি ১০ কিলোবাইট এর জন্য খরচ হবে ০.০১ টাকা (+VAT)। ১০ দিন মেয়াদ শেষ হওয়ার পর আপনার অ্যাকাউন্টে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স থাকলে মিনিপ্যাক ২৫ মেগাবাইট স্বয়ংক্রিয়ভাবে আবারো চালু হয়ে যাবে (অটো রিনিউয়াল). যথেষ্ট পরিমাণ ক্রেডিট লিমিট বা অ্যাকাউন্ট ব্যালান্স না থাকলে মিনিপ্যাক ২৫ মেগাবাইট বন্ধ হয়ে যাবে এবং ব্যালান্স রিচার্জ করার পর আপনাকে আবারো মিনিপ্যাক ২৫ মেগাবাইট অ্যাক্টিভেট করতে হবে। আপনি যদি অটো রিনিউ করতে না চান, তাহলে OFF টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে।

মিনিপ্যাক ২৫ এমবি-তে সাবস্ক্রাইব করার জন্য 25MB টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*7*1# এবং নির্দেশনা অনুসরণ করুন। ব্যবহারের পরিমাণ নির্ধারিত ২৫ এমবি-এর ৫০% এবং ৮০% পার হয়ে গেলে এসএমএস-এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে। ব্যবহারের পরিমাণ জানার জন্য VIEW টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*60# ।

মিনিপ্যাক ৯ এমবি: গ্রামীণফোনের সকল প্রিপেইড ও পোস্টপেইড গ্রাহকগন মাত্র ৯ টাকায় (১৫% ভ্যাট প্রযোজ্য) পাচ্ছেন ৯এমবি ইন্টারনেট ডাটা, সাথে থাকছে ৩টি এমএমএস (জিপি-জিপি) একদম ফ্রি। ডাটা ও এমএমএস-এর মেয়াদ ৩ দিন। মিনিপ্যাকটি অ্যাক্টিভেট করতে ডায়াল করুন *৫০০*১০*১# অথবা 9MB লিখে ৫০০০ নম্বরে এসএমএস করুন। গ্রাহক তার ৯এমবি ডাটা ইন্টারনেট শেষ হয়ে গেলে একটি নোটিফিকেশন এসএমএস পাবেন। ব্যবহারের পরিমাণ জানতে ডায়াল করুন *৫০০*৬০# অথবা VIEW লিখে এসএমএস করুন ৫০০০ নম্বরে।

৩ দিন মেয়াদ উর্ত্তীণের পূর্বেই ৯ এমবি ডাটা শেষ হয়ে গেলে, গ্রাহক ০.০১ টাকা/১০কেবি চার্জে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। ৩ দিন মেয়াদ উর্ত্তীণের পর গ্রাহকের মোবাইলে যথেষ্ট পরিমাণে ব্যালেন্স থাকলে মিনিপ্যাক ৯এমবি পুনরায় অ্যাক্টিভেট হয়ে যাবে। অন্যথায় মিনিপ্যাক ৯এমবি ডি-অ্যাক্টিভেট হয়ে যাবে এবং গ্রাহককে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স রিচার্জ করে পুনরায় অ্যাক্টিভেট করতে হবে। অটো রিনিওয়াল বন্ধ করতে হলে গ্রাহককে OFF লিখে এসএমএস করতে হবে ৫০০০ নম্বরে।

পোস্টপেইড গ্রাহকগণের স্বয়ংক্রিয় নবায়ন (অটো রিনিওয়াল) অথবা নতুন সাবস্ক্রিপশনের ক্ষেত্রে নিজস্ব অব্যবহৃত ভলিউম পরবর্তী/নতুন ভলিউমের সাথে যুক্ত হবে না। শুধুমাত্র প্রিপেইড গ্রাহকদের অব্যবহৃত ভলিউম পরবর্তী ভলিউমের সাথে যুক্ত হবে।

২ জিবি প্যাকেজ (P6)-এর মাধ্যমে আপনি প্রতি মাসে মাত্র ৩০০ টাকার (+ VAT) বিনিময়ে ২ জিবি পরিমাণ ইন্টারনেট ব্যবহার করতে পারেন। প্যাকেজটির সময়সীমা অ্যাক্টিভেশনের সময় থেকে ৩০ দিন। ২ জিবি ব্যবহারের পর থেকে পরবর্তী প্রতি ১০ কিলোবাইটের জন্য খরচ হবে ০.০১ টাকা (+ VAT)। ৩০ দিনের সময়সীমা পার হয়ে যাওয়ার পর আপনার অ্যাকাউন্টে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স থাকলে P6 প্যাকেজটি স্বয়ংক্রিয়ভাবে আবারো চালু হয়ে যাবে (অটো রিনিউইয়াল)। P6 প্যাকেজ অ্যাক্টিভেট করা সব গ্রাহকের জন্যই অটো রিনিউয়াল সুবিধাটি ডিফল্ট হিসেবে থাকবে। আপনি যদি অটো রিনিউ করতে না চান, তাহলে OFF টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে। অটো রিনিউয়ালের সময় যথেষ্ট পরিমাণ ব্যালেন্স না থাকলে P6 প্যাকেজটি বন্ধ হয়ে যাবে। ব্যালেন্স রিচার্জ করার পর আপনি আবারো P6 অ্যাক্টিভেট করতে পারেন। । P6-এ সাবস্ক্রাইব করার জন্য P6 টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*6*1# এবং নির্দেশনা অনুসরণ করুন। এই প্যাকেজ প্রিপেইড এবং পোস্টপেইড উভয় ধরনের গ্রাহকের জন্য প্রযোজ্য। ব্যবহারের পরিমাণ নির্ধারিত ২ জিবি-এর ৫০% এবং ৮০% পার হয়ে গেলে এসএমএস-এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে। ব্যবহারের পরিমাণ জানার জন্য VIEW টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*60# প্রিপেইড গ্রাহকরা সময়সীমা শেষ হওয়ার আগেই আবারো P6 অ্যাক্টিভেট করতে পারেন। অব্যবহৃত অবশিষ্ট ডাটা নতুন P6-এর ডাটার সাথে যোগ হয়ে যাবে।

হ্যান্ডসেটে ইন্টারনেট ব্যবহারের জন্য গ্রাহকরা গ্রামীণফোনের যেকোন ইন্টারনেট প্যাকেজ (যেমন P1, P2, P5) ব্যবহার করতে পারেন। অ্যাক্টভেশন, ডিঅ্যাক্টিভেশন ও 5000 নম্বরে এসএমএস পাঠিয়ে ব্যবহারের পরিমাণ জানার জন্য কোন এসএমএস চার্জ প্রযোজ্য হবে না।
ল্যাপটপ বা ডেস্কটপ কম্পিউটারে ব্রাউজিং-এর জন্য গ্রামীণফোন ইন্টারনেট প্যাকেজ

গ্রামীণফোনের যেকোন ইন্টারনেট প্যাকেজের মাধ্যমে আপনি সহজেই ইন্টারনেটে সংযুক্ত থাকতে পারেন। বিভিন্ন গ্রাহকের চাহিদার ওপর ভিত্তি করে গ্রামীণফোনের বিভিন্ন প্যাকেজ আছে। প্রয়োজন অনুযায়ী যেকোন একটি বেছে নিন:

প্যাকেজ ২ (P2) (৫ জিবি ব্যবহারের পর এফইউপি চালু হবে) ৩০ দিনের সময়সীমা সহ বেশি পরিমান ইন্টারনেট ব্যবহারকারীদের জন্যে ইন্টারনেট প্যাকেজ ২, ব্যবহার করুন প্রতি মাসে মাত্র ৮৫০ টাকায় (+ VAT)। প্যাকেজ ২-এ (P2) সাবস্ক্রাইব করার জন্য P2 টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*2*1# নির্দেশনা অনুসরণ করুন। এই প্যাকেজটি প্রিপেইড ও পোস্টপেইড গ্রাহকদের জন্য প্রযোজ্য।

প্রিপেইড: আপনি P2 প্যাকেজে সাবস্ক্রাইব করার পর অটো-রিনিউয়াল ফিচারটি স্বয়ংক্রিয়ভাবে চালু হয়ে যাবে। কিন্তু সফল অ্যাক্টিভেশনের জন্য অ্যাকাউন্টে যথেষ্ট পরিমাণ টাকা (৮৫০ টাকা + VAT) থাকতে হবে। যথেষ্ট পরিমাণ ব্যালেন্স না থাকলে P2 প্যাকেজটি বন্ধ হয়ে যাবে (প্রিপেইডের ক্ষেত্রে)। ব্যালেন্স রিচার্জ করার পর আপনি আবারো P2 অ্যাক্টিভেট করতে পারেন। আপনি যদি এই অটো-রিনিউয়াল না চান, তবে OFF টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে। সার্ভিসটি আবারো চালু করার জন্য ON টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে।

পোস্টপেইড: আপনি P2 প্যাকেজে সাবস্ক্রাইব করার পর অটো-রিনিউয়াল ফিচারটি স্বয়ংক্রিয়ভাবে চালু হয়ে যাবে। কিন্তু আপনি সার্ভিসটি পছন্দমতো চালু বা বন্ধ করতে পারবেন না। নির্দিষ্ট মেয়াদ শেষ হওয়ার আগেই যদি কেউ P2 সাবস্ক্রিপশন বাতিল করেন, তবে মেয়াদের বাকী দিনগুলোর জন্য আপ-ফ্রন্ট চার্জিং প্রযোজ্য হবে। অতএব, কোনো গ্রাহক যদি P2 সাবস্ক্রিপশন বাতিল করতে চেয়ে অনুরোধ পাঠায়, তবে সিস্টেম প্রথমে ক্রেডিট লিমিট চেক করে দেখবে এবং সে অনুযায়ী বাকী দিনগুলোর জন্য চার্জ করবে। আর যদি পর্যাপ্ত ক্রেডিট লিমিট না থাকে, তবে সেক্ষেত্রে সাবস্ক্রিপশন বাতিল করার অনুরোধটি গ্রহণ করা হবে না।

* ফেয়ার ইউসেজ পলিসি প্রযোজ্য (৫ গিগাবাইটের পরে ) Fair Usage Policy অনুযায়ী, ৫ গিগাবাইট পরিমান ডাটা ব্যবহার করার পরে পরবর্তী নির্ধারিত সময়সীমার জন্যে স্পীড হবে ২৪ kbps। পরবর্তী বিল cycle এ অথবা নতুন করে P2 প্যাকেজ activate করলে আবার পূর্বের স্বাভাবিক স্পীড ফিরে আসবে। ব্যবহারের পরিমাণ নির্ধারিত ৫ জিবি পার হয়ে গেলে এসএমএস-এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

প্যাকেজ ৩ (P3) (২ জিবি ব্যবহারের পর এফইউপি চালু হবে)৩০ দিনের সময়সীমাসহ রাতের বেলা বেশি পরিমাণে ব্যবহার করুন প্রতি মাসে মাত্র ২৫০ টাকায় (+ VAT)। এই প্যাকেজে সাবস্ক্রাইব করার জন্য P3 টাইপ করুন আর পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*3*1#, প্যাকেজটি প্রিপেইড ও পোস্টপেইড - দু ধরনের গ্রাহকই উপভোগ করতে পারবেন। এই প্যাকেজে আপনি ৩০ দিন মেয়াদসহ রাত ১২টা থেকে সকাল ১০টা পর্যন্ত আনলিমিটেড ইন্টারনেট ব্যবহার করতে পারেন। দিনের অন্যান্য সময়ে, অর্থাৎ সকাল ১০:০১ থেকে রাত ১১:৫৯ পর্যন্ত ব্যবহারের উপর ০.০১ টাকা / ১০কিলোবাইট (+ VAT) রেট প্রযোজ্য হবে। ৩০ দিন মেয়াদ শেষ হওয়ার পর আপনার অ্যাকাউন্টে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স থাকলে P3 প্যাকেজটি স্বয়ংক্রিয়ভাবে আবারো চালু হয়ে যাবে (অটো রিনিউয়াল); যথেষ্ট পরিমাণ ব্যালেন্স না থাকলে P3 প্যাকেজ বন্ধ হয়ে যাবে (প্রিপেইডের ক্ষেত্রে প্রযোজ্য) এবং ব্যালেন্স রিচার্জ করার পর আপনাকে আবারো P3 অ্যাক্টিভেট করতে হবে। আপনি যদি অটো রিনিউ করতে না চান, তাহলে OFF টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে।

নির্দিষ্ট মেয়াদ শেষ হওয়ার আগেই যদি কোন পোস্ট-পেইড গ্রাহক তার P3 সাবস্ক্রিপশন বাতিল করেন, তবে মেয়াদের বাকী দিনগুলোর জন্য আপ-ফ্রন্ট চার্জিং প্রযোজ্য হবে। অতএব, কোনো পোস্ট-পেইড গ্রাহক যদি P3 সাবস্ক্রিপশন বাতিল করতে চেয়ে অনুরোধ পাঠায়, তবে সিস্টেম প্রথমে ক্রেডিট লিমিট চেক করে দেখবে এবং সে অনুযায়ী বাকী দিনগুলোর জন্য চার্জ করবে। আর যদি পর্যাপ্ত ক্রেডিট লিমিট না থাকে, তবে সেক্ষেত্রে সাবস্ক্রিপশন বাতিল করার অনুরোধটি গ্রহণ করা হবে না।

* ফেয়ার ইউসেজ পলিসি প্রযোজ্য (২ গিগাবাইটের পরে ) Fair Usage Policy অনুযায়ী, ২ গিগাবাইট পরিমান ডাটা ব্যবহার করার পরে পরবর্তী নির্ধারিত সময়সীমার জন্যে স্পীড হবে ২৪ kbps। পরবর্তী বিল cycle এ অথবা নতুন করে P3 প্যাকেজ activate করলে আবার পূর্বের স্বাভাবিক স্পীড ফিরে আসবে। ব্যবহারের পরিমাণ নির্ধারিত ২ জিবি পার হয়ে গেলে এসএমএস-এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

প্রতিদিন ১৫০ এমবি প্যাকেজ (P4) শুধুমাত্র প্রিপেইড গ্রাহকদের জন্য প্রযোজ্য। এই প্যাকেজে গ্রাহকরা প্রতিদিন রাত ১২টা থেকে পরদিন রাত ১১:৫৯ পর্যন্ত (১ দিন) ১৫০ মেগাবাইট পর্যন্ত ডাটা ব্যবহার করতে পারবেন এবং দৈনিক চার্জ ৬০ টাকা (+ VAT)। পরদিন রাত ১২টা থেকে P4 প্যাকেজ বন্ধ হয়ে যাবে এবং আপনাকে ইন্টারনেট ব্যবহারের জন্য আবারো যেকোন একটি প্যাকেজ অ্যাক্টিভেট করতে হবে। প্যাকেজ ৪-এ সাবস্ক্রাইব করার জন্য P4 লিখে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*4*1#, ব্যবহারের পরিমাণ নির্ধারিত ১৫০ এমবি-এর ৫০% এবং ৮০% পার হয়ে গেলে এসএমএস-এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

৩ জিবি প্যাকেজ (P5)-এর মাধ্যমে আপনি প্রতি মাসে মাত্র ৭০০ টাকার (+VAT) বিনিময়ে ৩ জিবি পরিমাণ ইন্টারনেট ব্যবহার করতে পারেন। প্যাকেজটির সময়সীমা অ্যাক্টিভেশনের সময় থেকে ৩০ দিন। ৩ জিবি ব্যবহারের পর থেকে পরবর্তী প্রতি ১০ কিলোবাইটের জন্য খরচ হবে ০.০১ টাকা (+VAT)। ৩০ দিনের সময়সীমা পার হয়ে যাওয়ার পর আপনার অ্যাকাউন্টে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স থাকলে P5 প্যাকেজটি স্বয়ংক্রিয়ভাবে আবারো চালু হয়ে যাবে (অটো রিনিউয়াল)। P5 প্যাকেজ অ্যাক্টিভেট করা সব গ্রাহকের জন্যই অটো রিনিউয়াল সুবিধাটি ডিফল্ট হিসেবে থাকবে। আপনি যদি অটো রিনিউ করতে না চান, তাহলে OFF টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে। অটো রিনিউয়ালের সময় যথেষ্ট পরিমাণ ব্যালেন্স না থাকলে P5 প্যাকেজটি বন্ধ হয়ে যাবে। ব্যালেন্স রিচার্জ করার পর আপনি আবারো P5 অ্যাক্টিভেট করতে পারেন। । P5-এ সাবস্ক্রাইব করার জন্য P5 টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*5*1# এবং নির্দেশনা অনুসরণ করুন। এই প্যাকেজ প্রিপেইড এবং পোস্টপেইড উভয় ধরনের গ্রাহকের জন্য প্রযোজ্য। ব্যবহারের পরিমাণ নির্ধারিত ৩ জিবি-এর ৫০% এবং ৮০% পার হয়ে গেলে এসএমএস-এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে। ব্যবহারের পরিমাণ জানার জন্য VIEW টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*60#; প্রিপেইড গ্রাহকরা সময়সীমা শেষ হওয়ার আগেই আবারো P5 অ্যাক্টিভেট করতে পারেন। অব্যবহৃত অবশিষ্ট ডাটা নতুন P5-এর ডাটার সাথে যোগ হয়ে যাবে।

২ জিবি প্যাকেজ (P6)-এর মাধ্যমে আপনি প্রতি মাসে মাত্র ৩০০ টাকার (+ VAT) বিনিময়ে ২ জিবি পরিমাণ ইন্টারনেট ব্যবহার করতে পারেন। প্যাকেজটির সময়সীমা অ্যাক্টিভেশনের সময় থেকে ৩০ দিন। ২ জিবি ব্যবহারের পর থেকে পরবর্তী প্রতি ১০ কিলোবাইটের জন্য খরচ হবে ০.০১ টাকা (+ VAT)। ৩০ দিনের সময়সীমা পার হয়ে যাওয়ার পর আপনার অ্যাকাউন্টে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স থাকলে P6 প্যাকেজটি স্বয়ংক্রিয়ভাবে আবারো চালু হয়ে যাবে (অটো রিনিউইয়াল)। P6 প্যাকেজ অ্যাক্টিভেট করা সব গ্রাহকের জন্যই অটো রিনিউয়াল সুবিধাটি ডিফল্ট হিসেবে থাকবে। আপনি যদি অটো রিনিউ করতে না চান, তাহলে OFF টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে। অটো রিনিউয়ালের সময় যথেষ্ট পরিমাণ ব্যালেন্স না থাকলে P6 প্যাকেজটি বন্ধ হয়ে যাবে। ব্যালেন্স রিচার্জ করার পর আপনি আবারো P6 অ্যাক্টিভেট করতে পারেন। । P6-এ সাবস্ক্রাইব করার জন্য P6 টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*6*1# এবং নির্দেশনা অনুসরণ করুন। এই প্যাকেজ প্রিপেইড এবং পোস্টপেইড উভয় ধরনের গ্রাহকের জন্য প্রযোজ্য। ব্যবহারের পরিমাণ নির্ধারিত ২ জিবি-এর ৫০% এবং ৮০% পার হয়ে গেলে এসএমএস-এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে। ব্যবহারের পরিমাণ জানার জন্য VIEW টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*60#; প্রিপেইড গ্রাহকরা সময়সীমা শেষ হওয়ার আগেই আবারো P6 অ্যাক্টিভেট করতে পারেন। অব্যবহৃত অবশিষ্ট ডাটা নতুন P6-এর ডাটার সাথে যোগ হয়ে যাবে।

এক নজরে ইন্টারনেট প্যাকেজের বৈশিষ্ট্য:
প্যাকেজ গ্রাহকের ধরণ বৈশিষ্ট্য এসএমএস অ্যাক্টিভেশন কোড (5000) USSD অ্যাক্টিভেশন কোড ব্যবহারের পরিমাণ জানার নিয়ম মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর অটো রিনিউয়াল সুবিধা
নতুন পে এজ ইউ গো প্রিপেইড এবং পোস্টপেইড ১ পয়সা প্রতি কিলোবাইট (৩০ দিনের মধ্যে সর্বোচ্চ ৩০০ টাকা) PAYG *500*0# *500*61# প্রযোজ্য নয় আছে
P2* প্রিপেইড ও পোস্টপেইড ফেয়ার ইউসেজ পলিসিসহ বেশি data ব্যবহারকারীদের জন্যে মাসিক ইন্টারনেট প্যাকেজ P2, Unlimited, U *500*2*1# প্রযোজ্য নয় আপনার অ্যাকাউন্টে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স থাকলে অটো রিনিউ হবে; অন্যথায় প্যাকেজ ডিঅ্যাক্টিভ হয়ে যাবে আছে
P3* প্রিপেইড ও পোস্টপেইড ফেয়ার ইউসেজ পলিসিসহ রাতের বেলা বেশি data ব্যবহারকারীদের জন্যে মাসিক ইন্টারনেট প্যাকেজ (রাত ১২টা থেকে সকাল ১০টা) P3, Night, NU *500*3*1# প্রযোজ্য নয় আপনার অ্যাকাউন্টে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স থাকলে অটো রিনিউ হবে; অন্যথায় প্যাকেজ ডিঅ্যাক্টিভ হয়ে যাবে আছে
P4 (দৈনিক) শুধুমাত্র প্রিপেইড প্রতিদিন ১৫০ মেগাবাইটের প্যাকেজ P4 *500*4*1# প্রযোজ্য নয় প্যাকেজ ডিঅ্যাক্টিভ হয়ে যাবে নেই
P5 (৩ জিবি) প্রিপেইড ও পোস্টপেইড ৩০ দিনের সময়সীমাসহ ৩ জিবি ব্যবহারের প্যাকেজ P5, 3GB *500*5*1# *500*60# আপনার অ্যাকাউন্টে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স থাকলে অটো রিনিউ হবে; অন্যথায় প্যাকেজ ডিঅ্যাক্টিভ হয়ে যাবে আছে
P6 (২ জিবি) প্রিপেইড ও পোস্টপেইড ৩০ দিনের সময়সীমাসহ ২ জিবি ব্যবহারের প্যাকেজ P6, 1GB *500*6*1# *500*60# আপনার অ্যাকাউন্টে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স থাকলে অটো রিনিউ হবে; অন্যথায় প্যাকেজ ডিঅ্যাক্টিভ হয়ে যাবে আছে
মিনিপ্যাক ২৫ মেগাবাইট প্রিপেইড ও পোস্টপেইড ১০ দিনের সময়সীমাসহ ২৫ মেগাবাইট ব্যবহারের প্যাকেজ P7, 25MB, 25 *500*7*1# *500*60# আপনার অ্যাকাউন্টে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স থাকলে অটো রিনিউ হবে; অন্যথায় প্যাকেজ ডিঅ্যাক্টিভ হয়ে আছে
মিনিপ্যাক ৯ এমবি প্রিপেইড ও পোস্টপেইড ৩ দিনের সময়সীমাসহ ৯ মেগাবাইট এবং ৩টি MMS ব্যবহারের প্যাকেজ P10, 9MB *500*10*1# ডাটার জন্য *500*60#
আপনার অ্যাকাউন্টে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স থাকলে অটো রিনিউ হবে; অন্যথায় প্যাকেজ ডিঅ্যাক্টিভ হয়ে যাবে আছে

* Fair Usage Policy অনুযায়ী, ৫ বা ২ গিগাবাইট পরিমান ডাটা ব্যবহার করার পরে পরবর্তী নির্ধারিত সময়সীমার জন্যে স্পীড হবে ২৪ kbps। পরবর্তী বিল cycle এ অথবা নতুন করে প্যাকেজটি activate করলে আবার পূর্বের সাভাবিক স্পীড ফিরে আসবে।
এক নজরে সব কয়টি প্যাকেজের দাম
প্যাকেজ VATছাড়া প্যাকেজের ট্যারিফ ব্রাউজিং-এর জন্য খরচ হবে ফেয়ার ইউসেজ পলিসি
নতুন পে এজ ইউ গো ৩০ দিনের মধ্যে সর্বোচ্চ ৩০০ টাকা ১ পয়সা প্রতি কিলোবাইট প্রযোজ্য নয়
P2 মাসে ৮৫০ টাকা প্রযোজ্য নয় ৫ জিবি ব্যবহারের পর
P3 মাসে ২৫০ টাকা সকাল ১০:০১ থেকে রাত ১১:৫৯ পর্যন্ত ব্যবহারভিত্তিক রেট ০.০১ টাকা/ ১০কিলোবাইট ২ জিবি ব্যবহারের পর
P4 (দৈনিক) প্রতিদিন ৬০ টাকা ১৫০ মেগাবাইট ব্যবহারের পর ০.০১টাকা/১০কেবি রেট প্রযোজ্য প্রযোজ্য নয়
P5 (৩ জিবি) মাসে ৭০০ টাকা ৩ জিবি ব্যবহার হয়ে যাওয়ার পর ০.০১টাকা/১০কেবি + VAT প্রযোজ্য নয়
P6 (২ জিবি) মাসে ৩০০ টাকা ২ জিবি ব্যবহার হয়ে যাওয়ার পর ০.০১টাকা/১০কেবি + VAT প্রযোজ্য নয়
মিনিপ্যাক ২৫ মেগাবাইট ২৫ দিনে ২০ টাকা পোস্টপেইড গ্রাহকরা ভ্যাট ছাড়া ০.০১ টাকা/১০কেবি হিসেবে মিনিপ্যাক ২৫ মেগাবাইট এর মেয়াদ শেষ পর্যন্ত ইন্টারেনট ব্যবহার করেত পারেবন প্রযোজ্য নয়

সিটিসেল কোম্পানীর ইন্টারনেট প্যাকেজ

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন।

আমাদের দেশে এখন অনেক মানুষ ইন্টারনেট ব্যাবহার করে তারা সবাই হয়ত কম্পিউটার দিয়ে নয় কিন্তু সব মিলিয়ে অনেক মানুষ নেট ব্যাবহার করছে আর এই জন্য অপারেটর গুলো গ্রাহকদের জন্য বিভিন্ন প্যাকেজ তৈরি করছে এবং তা গ্রাহক কে অফার করছে তো আমাদের যদি প্যাকেজ সম্পর্কে জানা থাকে তবে নিজের ইচ্ছামত আমরা নেট কিনতে পারব ও ব্যাবহার করতে পারব।আজ আপনাদের সিটিসেল এর ইন্টারনেট প্যাকেজ সম্পর্কে জানাব।সিটিসেল এর ইন্টারনেট সেবা তুলনামূলকভাবে অনেক ভালো  হলেও সবচেয়ে বড় সমস্যা  সিটিসেল এর নেটওয়ার্ক দেশের আনাচে কানাচে সব জায়গায় পাওয়া যায়না তারপরেও আমার কাছে অন্যঅপারেটর থেকে সিটিসেল কেই ভাল মনে হয়।

ZOOM ULTRA এর প্রি পেইড পেকেজ গুলো একনজরে দেখে নিনঃ

১। Ultra 1 – ১৫০ কিলোবাইট পার সেকেন্ড- ৮০০ মেগাবাইট – ১ জিবি – ২৭৫ টাকায় – প্রতি কিলোবাইট .০০০১ করে

২। Ultra 2 – ৩০০ কিলোবাইট পার সেকেন্ড- ১.৫ জিবি – ৩ জিবি – ৮০০ টাকায় – প্রতি কিলোবাইট .০০০১ করে

৩। Ultra 3 -৫১২ কিলোবাইট পার সেকেন্ড- ১.৫ জিবি – ২ জিবি – ১৮০০ টাকায় – প্রতি কিলোবাইট .০০০১ করে

৪। Ultra 4 – ১৫০ কিলোবাইট পার সেকেন্ড- ২০০ মেগাবাইট প্রতিদিন – ৪ টাকায় – প্রতি মিনিট .৫০ করে

৫। Ultra 5 – ১৫০ কিলোবাইট পার সেকেন্ড- আনলিমিটেড রাত ১টা থেকে সকাল ৮টা – ২৭৫ টাকায়

৬। Ultra 6 – ১৫০ কিলোবাইট পার সেকেন্ড- ৪০০ টাকায় – ১.৫ জিবি – ২ জিবি - প্রতি কিলোবাইট .০০০১ করে

৭। Ultra 7 – ৩০০ কিলোবাইট পার সেকেন্ড- ৫০০ টাকায় – ৮০০ মেগাবাইট – ১.৫ জিবি - প্রতি কিলোবাইট .০০০১ করে

৮। Ultra 8 – ৩০০ কিলোবাইট পার সেকেন্ড- ৪২৫ টাকায় – আনলিমিটেড রাত ১টা থেকে সকাল ৯টা – প্রতি মিনিট .৫০ করে আপনি যে পেকেজ টি ব্যবহার করতে চান তার কোড লিখে পাঠিয়ে দিন ৯৬৬৬ নাম্বারে । আর কনফার্মেশন মেসেজ পেলেই ইন্টারনেট ব্যবহার করতে পারবেন ।

ZOOM ULTRA এর পোস্ট পেইড পেকেজ গুলো নিচে দেখানো হলো Speed Up to Monthly Subscription Fee Regular Usage Limit Promotional Usage Limit Extra Usage Fee

150 kbps Tk. 275.00 1 GB 1.5 GB Tk. 0.0004/KB

150 kbps Tk. 450.00 2 GB 3 GB Tk. 0.0002/KB

150 kbps Tk. 600.00 3 GB 5 GB Tk. 0.0002/KB

150 kbps Tk. 700.00 5 GB 7 GB Tk. 0.0002/KB

150 kbps Tk. 1,500.00 Unlimited N/A -

300 kbps Tk. 600.00 1 GB 2 GB Tk. 0.0005/KB

300 kbps Tk. 850.00 2 GB 4 GB Tk. 0.0005/KB

300 kbps Tk. 1,100.00 3 GB 6 GB Tk. 0.0002/KB

512 kbps Tk. 2,200.00 2 GB 3 GB Tk. 0.0006/KB

512 kbps Tk. 3,500.00 5 GB 7 GB Tk. 0.0002/KB

1 Mbps TK. 7000.00 6 GB N/A Tk. 0.0008/KB

[আমি এই পোস্ট গুলো কারি আপনাদের উপকারের জন্য আপনাদের উপকার হলেই আমার কষ্ট সার্থক] আজ এ পর্যন্তই জানি না আজকের এই পোষ্ট টি আপনার কেমন লেগেছে।আমি চেষ্টা করেছি আপনাদের ভাল লাগাতে। ভাল বা খারাপ যাই হোক আজকের এই পোষ্ট সম্পর্কে কমেন্ট করে জানাবেন। সবাই আমার জন্য দোয়া করবেন।ধন্যবাদ